আইফোনের জন্য নতুন প্রজন্মের প্রসেসরের উৎপাদন শুরু

আইফোনের জন্য নতুন প্রজন্মের প্রসেসরের উৎপাদন শুরু

আইফোনের জন্য নতুন প্রজন্মের প্রসেসরের উৎপাদন শুরু

অ্যাপল তাদের নতুন আইফোনের মুল অংশ উৎপাদন শুরু করে দিয়েছে যা হলো A13 প্রসেসর। তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি যা কিনা পূর্বের A10, A11 ,A12 প্রসেসর উৎপাদন করেছিল, বর্তমানে তাদের A13 প্রসেসরের প্রাথমিক পরীক্ষা শুরু করে দিয়েছে। ধারনা করা হচ্ছে অ্যাপলের নতুন প্রজন্মের এ১৩ প্রসেসরের যাত্রা শুরু হবে আইফোন ১১ দিয়ে।

সচরাচর অ্যাপল তাদের নতুন ফোন উন্মোচন করে সেপ্টেম্বর মাসে, তাই কিছু সূত্রের মতে আইফোন১১ ও বাজারে আসছে এই বছেরের সেপ্টেম্বর মাসেই। নতুন আইফোন নিয়ে প্রচলিত কিছু গুজব থেকে জানা গিয়েছে যে আইফোন১১ তে থাকবে ৩ টি ব্যাক ক্যামেরা এছাড়াও থাকবে রিভার্স চার্জিং সুবিধা। তবে, এখনো এটা কেউই আশা করছে না যে অ্যাপল তাদের আইফন১১ এর ৫জি সংস্করণ এখনই বাজারে আনবে।

নতুন আইফোন বাজারে উন্মোচনের আগেই জুনের ৩ তারিখ শুরু হতে যাওয়া তাদের বার্ষিক ওয়ার্ল্ডোয়াইট ডেভেলপার কনফারেন্স (WWDC) এ অ্যাপল মোবাইল অপারেটিং সিস্টেম আইওএস১৩ প্রকাশ করবে বলে আশা করা যাচ্ছে। এছাড়াও এই ইভেন্ট সম্পর্কে অন্যান্য সম্ভাব্য ঘোষণায় জানা গিয়েছে যে অ্যাপল তাদের ম্যাকওএসের একটি নতুন সংস্করণ এবং অ্যাপল ওয়াচের জন্যও একটি অ্যাপ স্টোর ও প্রকাশ করবে এই ইভেন্টে। এছাড়াও আমরা নতুন আইপ্যাড বা ম্যাকবুক ও দেখতে পারি এই ইভেন্টে। যদিও অ্যাপল এবং তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কেউ ই এই বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয় নি ।

Comments

  1. ASHRAFUL says:

    Ami dekhte chai warld ER shob phone lebtop ittadi

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*